ক্রিকেট বিশ্বকাপ : টেম্বা বাভুমার ‘ঘুম’ ও উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই বিশ্বকাপ ক্রিকেট শুরু

ক্যাপ্টেন্স ডে'তে বিশ্বকাপের অধিনায়কদের নিয়ে ছিল প্রশ্ন-উত্তর পর্ব

ছবির উৎস, Getty Images

ছবির ক্যাপশান,

ক্যাপ্টেন্স ডে’তে বিশ্বকাপ অধিনায়কদের নিয়ে ছিল প্রশ্ন-উত্তর পর্ব

ভারতের মাটিতে বিশ্বকাপ ক্রিকেট। নানা রঙ, সংস্কৃতি ও নানা ভাষার দেশ ভারতে একটা বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠান হবে – এমনটা আশা করেছিলেন অনেকেই। কিন্তু এবারে সে আশায় গুড়েবালি। কোনও উদ্বোধনী অনুষ্ঠান নেই, নেই তেমন কোনও সাংস্কৃতিক শো-ডাউন, ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় আয়োজন একরকম অনাড়ম্বরভাবেই শুরু হতে চলেছে।

বিশ্বকাপ শুরুর আগের দিন ক্যাপ্টেন্স ডে হয়ে গেছে নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে, গুজরাটের এই মাঠে শিরোনামে এসেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা, টেলিভিশন স্ক্রিনে তার মাথা নিচু করা একটা ছবি দেখে মনে হচ্ছিল তিনি ঘুমিয়ে গেছেন। কিন্তু পরে টুইটারে বাভুমা লিখেছেন, “এটা ক্যামেরা অ্যাঙ্গেলের কারণে মনে হচ্ছে।”

এই ক্যাপ্টেন্স ডে নিয়ে ছিল নানা অভিযোগ, অনেকে বলছেন কেন এই আয়োজনে হিন্দিতে হলো প্রশ্ন-উত্তর পর্ব, শুধু ভারত ও পাকিস্তানকে গুরুত্ব দেয়া নিয়েও ছিল অভিযোগ, বিশ্বকাপ অনাড়ম্বর কেন এসব নিয়েও ছিল প্রশ্ন। যদিও এমন প্রশ্নের উত্তর এড়িয়ে যান ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

তবে সামাজিক মাধ্যমে নানা আলোচনা এবার বিশ্বকাপে কোন উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না কেন? এমন প্রশ্নে অবশ্য মুখে কুলুপ আইসিসি ও বিসিসিআইয়ের। বিভিন্ন ভারতীয় গণমাধ্যমের খবর যথেষ্ট সময় না পাওয়াতেই কোন উদ্বোধনী আয়োজন থাকছে না।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *