পাকিস্তানে ‘এ’ দলের সফরে অধিনায়ক এনামুল-তাওহিদ

বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান সফরের স্কোয়াড ঘোষণার একদিন পর অধিনায়কদের নাম ঘোষণা করেছেন নির্বাচকরা। পাকিস্তানে দুটি চারদিন এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। এই সফরে লাল বলের ক্রিকেটে দলকে নেতৃত্ব দেবেন এনামুল হক বিজয়। আর সাদা বলের তিন ম্যাচে অধিনায়কত্ব করবেন তাওহিদ হৃদয়।

ঘরোয়া ক্রিকেটে খুব একটা অধিনায়কত্ব করতে দেখা যায়নি তাওহিদকে। অবশ্য এর আগে ‘এ’ দলের সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তবে এবার তাকে পূর্ণ অধিনায়ক করে পাঠানো হচ্ছে পাকিস্তানে। জানা গেছে, ভবিষ্যৎ বিবেচনায় তাকে এবার নেতৃত্বের গুরুদায়িত্ব দেওয়া হয়েছে।

অন্যদিকে এনামুল হক বিজয়ের অভিজ্ঞতার ঝুলি বেশ সমৃদ্ধ। এর আগে ঘরোয়া ক্রিকেট এবং ‘এ’ দলে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। লাল বলের অধিনায়কত্ব পাওয়া এনামুলের প্রথম শ্রেণির ক্যারিয়ারও বেশ উজ্জ্বল। ১১৭ ম্যাচে ২৩ সেঞ্চুরি সহ ৪৪.১৮ গড়ে ৮ হাজার ১৭৪ রান এসেছে তার ব্যাটে।

এবার তার অধীনে সাদা পোশাকে খেলবেন ‘এ’ দলের স্কোয়াডে থাকা সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম, মুমিনুল হকরাও। ‘এ’ দলের এই সফরে টেস্ট দলের অন্য ক্রিকেটারদের মধ্যে রয়েছেন মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন, নাঈম হাসান ও হাসান মাহমুদ।

আগামী ২১ আগস্ট শুরু হতে যাওয়া পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সে সিরিজের আগে ‘এ’ দলের এই সফর প্রস্তুতির বড় সুযোগ।

 

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  পদ্মায় চলবে ৮ জোড়া আন্তঃনগর ট্রেন