যশোরে বিএনপিসহ পেশাজীবীদের অবস্থান কর্মসূচী পালিত

স্থিতিশীল সমাজ ও রাষ্ট্র গঠন এবং বিডিআর বিদ্রোহ দমনের নামে দেশপ্রেমিক সেনা কর্মকর্তাদের হত্যা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমনের নামে হাজার হাজার ছাত্রজনতাকে হত্যা ,আয়নাঘর নামক টর্চার সেলে ফেলে দেশপ্রেমিক জনতাকে হত্যা ও নির্যাতন এবং সর্বোপরি দেশ থেকে লাখ লাখ কোটি টাকা পাচারের দায়ে আন্তর্জাতিক মানবতাবিরোধী অপরাধে শেখ হাসিনা ও তার সরকারের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী দালালদের বিচার ও শাস্তির দাবিতে (আজ) বৃহস্পতিবার যশোরে দিনব্যাপী অবস্থান কর্মসূচী পালন করে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন এবং পেশাজীবী নেতৃবৃন্দ।

শহর যশোরের বিভিন্ন পয়েন্টে এসব কর্মসূচী পালিত হয়। শহরের চৌরাস্তায় জেলা বিএনপি, মণিহার চত্বরে ছাত্রদল, উপশহরে যুবদল, ধর্মতলা মোড়ে স্বেচ্ছাসেবক দল, চাঁচড়া মোড়ে মৎস্যজীবী দল, মুড়লী মোড়ে কৃষক দল এবং জেলা আইনজীবী সমিতি চত্বরে পেশাজীবী পরিষদের নেতৃবৃন্দ পৃথক পৃথক ভাবে অবস্থান কর্মসূচী পালন করে। এসব কর্মসূচী থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে সম্পৃক্ত সকল ছাত্র-জনতাকে স্বৈরাচারমুক্ত দেশ উপহার দেওয়ার জন্য ধন্যবাদ জানানো হয়। একই সাথে রাষ্ট্র সংস্কারের যে দাবিতে ছাত্রজনতা দেশকে নতৃন ভাবে স্বৈরাচারী হাসিনার সরকারকে উৎখাত করে দেশে সত্যিকারের গণতন্ত্র ও মানবিকতা প্রতিষ্ঠা করলো তাদের সেই দাবির প্রতি এসব সমাবেশের বক্তারা নৈতিকভাবে সমর্থন ব্যক্ত করেন। একই সাথে সাম্য, গণতন্ত্র ও ন্যায়বিচার প্রতিষ্ঠার মাধ্যমে সমাজ ও রাষ্ট্র থেকে সকল প্রকার ঘুষ, দূর্নীতি ও অমানবিকতাবোধকে বিদায় করতে হবে।

গতকাল সকাল ১০টা থেকে শহরের বিভিন্ন প্রবেশ মুখে অবস্থান কর্মসূচী পালন করে জেলা বিএনপি ও এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। শহরের চৌরাস্তায় জেলা বিএনপির আহবায়ক অধ্যাপিকা নার্গিস বেগমের সভাপতিত্বে এই কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। এই অবস্থান কর্মসূচীর সমাবেশে বক্তৃতা করেন জেলা বিএনপির নেতা এ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, দেলোয়ার হোসেন খোকন, মিজানুর রহমান খান, গোলাম রেজা দুলু, এম তমাল আহমেদ, রানা, নাজমুল হোসেন, ফয়সাল হোসেন, রাজিদুর রহমান সাগর প্রমুখ। বক্তারা অবিলম্বে পতিত স্বৈরাচরী ও দেশ থেকে পলাতক শেখ হাসিনা ও তার দোসরদের গত ১৮ বছর ধরে দেশের মধ্যে সকল প্রকার হত্যা, লুটপাট, আগুন সন্ত্রাসসহ সকল মানবতাবিরোধী অপরাধের জন্য অভিযুক্ত করে আন্তজার্তিক মানবতা বিরোধী অপরাধ ট্রাইব্যুনালে বিচার করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড প্রদান করে দেশবাসীকে জানাতে হবে কেউ যদি দেশ শাসনের নামে স্বৈরাচার, ফ্যাসিষ্ট ও দানবে পরিণত হয় তার পরিনাম এমনই হবে।

আরো পড়তে পারেন:  সিলেটের বর্তমান ও সাবেক মেয়রের আলোচিত বৈঠকে দু'জনের কী নিয়ে কথা হল?

যশোর আইনজীবী সমিতির মিলনায়তনে পেশাজীবী পরিষদ আয়োজিত অবস্থান কর্মসূচীও সমাবেশে সভাপতিত্ব করেন যশোর বারের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. আমিনুর রহমান। পেশাজীবীদের এই সমাবেশে বক্তৃতা করেন বারের সভাপতি আবু মোর্তজ ছোট, সাবেক সভাপতি আব্দুল গফুর, এ্যাড. আবু মুরাদ, এ্যাড. জুলফিকার জুলু, বিএফইউজের সাবেক সহকারী মহাসচিব নূর ইসলাম, জেইউজের সভাপতি আকরামুজ্জামান আকরাম, এস এম ফরহাদ, এস এম সোহেল, ডাক্তার রবিউল আলম,ডাঃ রাহাত, ডাঃ পরাগ,কলেজ শিক্ষক মকবুল হোসেন, আমিনুর রহমান মধু, আসাদুজ্জামান শাহীন, রাজিব হোসেন, ইবাদত খান প্রমুখ।

বক্তারা সকলেই অবিলম্বে খুনি শেখ হাসিনাসহ তার পারিসাৎবর্গের বিচার শুরু করার দাবি জানান অন্তর্বতী সরকারের কাছে।

একই সাথে যারা ছাত্র জনতার বিজয়কে কলুসিত করতে সংখ্যালঘু নির্যাতনের মিথ্যা কল্প কাহিনী তৈরী করে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে তাদেরকে প্রতিহত করতে ছাত্রজনতাসহ সর্বস্তরের মানুষকে সজাগ থাকার আহবান জানানো হয় ।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  ২২ জানুয়ারি: ইতিহাসে আজকের এই দিনে