সরকার সিদ্ধান্ত নিলেই কর্মকর্তা-কর্মচারীরা সম্পদের হিসাব দেবে: কাদের

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সম্পদের হিসাব দেওয়া উচিত বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সরকার সিদ্ধান্ত নিলেই সরকারি কর্মকর্তা-কর্মচারীরা তাদের সম্পদের হিসাব দিয়ে দেবেন বলেও জানান তিনি।

রোববার ( ৭ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের এ সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের এসব কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, সরকার সিদ্ধান্ত নিলেই দিয়ে দেবে, সবাই প্রস্তুত। সবারই দেওয়া উচিত। আমি মনে করি এতো কোনো অসুবিধা নেই। কারণ, সম্পদের হিসাব দিতে আপত্তি কোথায়?। আপনি যদি সততার সঙ্গে কার্যক্রম করেন তাহলে আপত্তি কীসের!

সেতুমন্ত্রী বলেন, বিরোধীরা বলছে সরকার নাকি মেগা প্রকল্পে মেগা দুর্নীতি করছে। বাস্তবে সরকার মেগা প্রকল্পে মেগা দুর্নীতি নয়, মেগা সাশ্রয় করছে। তিন সেতু- মেঘনা, গোমতী ও কাচপুর সেতুতে ১১০০ কোটি টাকা সাশ্রয় হয়েছে। আর পদ্মা সেতুতে সাশ্রয় ১৮৩৫ কোটি টাকা।

অপর এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, প্রত্যেক তিন মাস পরপরই আমরা প্রধানমন্ত্রীর মাধ্যমে অর্থ মন্ত্রণালয় এই ঋণ ফেরত দিচ্ছি সরকারকে। অর্থ মন্ত্রণালয় থেকে আমরা ঋণ নিয়েছি, সেই অর্থ মন্ত্রণালয়কে আমরা দিয়ে দিচ্ছি। যেভাবে পদ্মা সেতুতে টোল আদায় হচ্ছে এটা আমি তো মনে করি যে, ২৫ বছর লাগবে না, ১৮ থেকে ২০ বছরের মধ্যে আমরা ঋণমুক্ত হতে পারব।

 

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  বাংলাদেশে মাত্র দু’জন কথা বলেন যে ভাষায়