জামায়াতে ইসলামী এখন কী করতে চাইছে, তাদের কৌশলই বা কী হবে

জামায়াতে ইসলামীর ওয়েবসাইট

ছবির উৎস, জামায়াতে ইসলামীর ওয়েবসাইট

বাংলাদেশে দ্বাদশ সংসদ নির্বাচনের রেশ কাটিয়ে ইস্যুভিত্তিক কর্মসূচির মাধ্যমে রাজনৈতিক তৎপরতা বাড়ানো আর ‘অনানুষ্ঠানিকভাবে’ স্থানীয় সরকার নির্বাচনগুলোতে অংশ নেয়ার কৌশল নিয়ে এগুতে চাইছে দেশটির অন্যতম বিরোধী দল জামায়াতে ইসলামী।

দলের বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বলে আরও যেসব ধারণা পাওয়া গেছে তা হলো, বিএনপিসহ যেসব রাজনৈতিক দল গত সাতই জুনের নির্বাচন বর্জন করেছে তাদের মধ্যকার ‘সুসম্পর্ক’ বজায় রেখে ‘স্বতন্ত্র’ বা পৃথকভাবে অগ্রসর হওয়ার কথা ভাবছে জামায়াত।

“আওয়ামী লীগের মতো একটি কর্তৃত্ববাদী সরকারকে হটিয়ে ভোটের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা এককভাবে কোন দলের পক্ষে সম্ভব নয়। তবে এ ইস্যুতে যেসব দল একমত তাদের সাথে সুসম্পর্ক রেখেই আমরা নিজেদের মতো করে কর্মসূচি পালন করে যাবো। এরপর জনগণ যদি চায় সবাই মিলে এগিয়ে যাক তখন সেই পরিস্থিতি অনুযায়ী আমরা পদক্ষেপ নিবো,” বিবিসি বাংলাকে বলছিলেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার।

দলের একজন মুখপাত্র মতিউর রহমান আখন্দ বলছেন, এখনই সরকার বিরোধী কোন আন্দোলনের পরিকল্পনা দলটির নেই। “আমরা সরকারকে সময় দিবো এবং সামনের জন্য প্রস্তুতি নিবো,” বলছিলেন তিনি।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...