যশোরে দ্বিতীয় দিনের মত বেসরকারি হসপিটাল, ক্লিনিকে অভিযান স্বাস্থ্য বিভাগের

যশোরে স্বাস্থ্য সেবা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিতে দ্বিতীয় দিনের মত বেসরকারি হসপিটাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের দাবির মুখে মঙ্গলবার থেকে এই অভিযান শুরু করেন জেলা স্বাস্থ্য বিভাগ।

দ্বিতীয় দিন সেবা বুধবার জেলা সিভিল সার্জন মাহমুদুল হাসানের নেতৃত্বে মডান হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, কুইন্স হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এবং ঢাকা থেকে পরিচারিত ইবনে সিনা হাসপাতাল ডোমেস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়।

সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২২ আগস্ট শিক্ষার্থীরা ভুয়া নার্স দমনে ক্যাম্পাসে মানববন্ধন ও সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান করেন। ওই সময় সিভিল সার্জন তাদের শহরের ক্লিনিকগুলোতে ভুয়া নার্স দমনে অভিযানের আশ্বাস দেন। তার প্রেক্ষিতেই মঙ্গলবার থেকে এই অভিযান শুরু হয়েছে।

সিভিল সার্জনের সাথে অভিযানে উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার রেহেনেওয়াজ, ডাক্তার রওশন আরা লিজাসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা ও যশোর নার্সিং এন্ড মিডওয়াইফারি কলেজের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী বিপ্লব আলী, খন্দকার হাসিব, সুরাইয়া বিনতে আনোয়ার (শান্তা)সহ শিক্ষার্থীরা।সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার রেহেনেওয়াজ জানান, বুধবার বেলা ১১টার দিকে জেলা স্বাস্থ্য বিভাগ ও শিক্ষার্থীদের একটি দল শহরের বিভিন্ন ক্লিনিকে অভিযান শুরু করে। তারা প্রথমেই শহরের মর্ডান হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে যান। পরে শহরের কুইন্স হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এবং ঢাকা থেকে পরিচালিত ইবনে সিনা হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনটি প্রতিষ্ঠানের পর্যাপ্ত পরিমাণ ডিপ্লোমা নার্স কর্মরত দেখতে পান। এ বাদেও প্রশিক্ষণপ্রাপ্ত নন ডিপ্লোম সেবিকাদের উপস্থিত লক্ষ করেন। প্রতিষ্ঠানগুলোতে সেবার পরিবেশ ভালো থাকাই তারা সন্তুষ্ট প্রকাশ করেন।

জেলা সিভিল সার্জন ডা. মাহমুদুল হাসান জানান, ভুয়া নার্স নির্মূল না হওয়া পর্যন্ত শহরের ক্লিনিকগুলোতে স্বাস্থ্য বিভাগের অভিযান অব্যাহত থাকবে। সঠিকভাবে ক্লিনিক পরিচালনা করা না হলে, কাউকে ছাড় দেওয়া হবে না। এছাড়াও এঅভিযান চলমান থাকবে বলে তিনি জানান।

আরো পড়তে পারেন:  পেঁয়াজ: ভারতে পেঁয়াজের দাম কেজি প্রতি ৪০ রুপিতে নামিয়ে আনার চেষ্টা

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  পাবনায় ছাত্রলীগের দুগ্রুপের হাতাহাতি চেয়ার ভাংচুর